সিটি করপোরেশনের কাশিমপুর এলাকায় একটি টেক্সটাইল কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিটের কর্মীরা প্রায় সাড়ে তিন ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।
গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মোহাম্মদ আব্দুল হামিদ মিয়া জানান, বৃহস্পতিবার দিবাগত রাত ১১টার দিকে গাজীপুর সিটি করপোরেশনের কাশিমপুরে একটি টেক্সটাইল মিলের কারখানার ব্ল-রুম সেকশনের মেশিনের ডাস্টের মাধ্যমে আগুনের সূত্রপাত ঘটে। স্টিল স্টাকচারের এক তলা কারখানায় লাগা আগুন কারখানার ব্লোয়িং সেকশন, ড্রায়িং সেকশন ও কার্ডিং সেকশনে দ্রুত ছড়িয়ে পড়ে। খবর পেয়ে কাশিমপুর ডিবিএল ফায়ার সার্ভিসের একটি ইউনিট, জয়দেবপুর ফায়ার সার্ভিসের একটি ইউনিট এবং ডিইপিজেড ফায়ার সার্ভিসের তিনটিসহ মোট ৫টি ইউনিটের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ শুরু করেন। প্রায় সাড়ে তিন ঘণ্টা চেষ্টা চালিয়ে রাত আড়াইটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে ব্লোয়ার মেশিন, ড্রায়িং মেশিন, কার্ডিং মেশিন, তুলাসহ বিভিন্ন মালামাল পুড়ে গেছে।
আজ শুক্রবার সকাল সাড়ে ৭টার দিকে আগুন পুরোপুরি নিভানোর কাজ শেষ করে ফায়ার সার্ভিসের কর্মীরা। আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে জানাতে পারেনি ফায়ার সার্ভিস কর্মীরা। ব্লোায়ার-রুম সেকশনের মেশিনের ডাস্ট থেকে এই অগ্নিকান্ডের সূত্রপাত হয়ে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। অগ্নিকান্ডের ঘটনায় কোন হতাহতের খবর পাওয়া যায়নি।।

 

 

 

 

বাসস

প্রতিবেদনটি জনস্বার্থে প্রকাশ করা হলো

image_pdfimage_print