কেএস মেমোরিয়াল ফাউন্ডেশন মেধাবৃত্তি পরীক্ষা-২০১৯ এর ফলাফলে নরসিংদী জেলায় প্রথম স্থান অর্জন করে ইলমা বিনতে জাকির। মঙ্গলবার [২৫ ফেব্রুয়ারি] এ বৃত্তি পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়। ইলমা নরসিংদীর এন কে এম হাই স্কুল এন্ড হোমস এর ৮ম শ্রেণির শিক্ষার্থী। তার পিতা নরসিংদী সদরের প্রশ্চিম ব্রাহ্মন্দীর জাকির হোসেন। মা খালেদা পারভীন ব্রাহ্মন্দী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের  সহকারী শিক্ষিকা। ২০১৭ সালেও এ প্রতিষ্ঠান থেকে সে মেধাবৃত্তিতে  প্রথম স্থান অর্জণ করে।
ইলমা বিনতে’ র মা খালেদা পারভিন জানান, ২০১৯ সালে কে এন এম হাই স্কুল এন্ড হোমস-এর ৭ম শ্রেণির শিক্ষার্থী হিসেবে কেএস মেমোরিয়াল ফাউন্ডেশনের বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করে। সে এবার ৭ম শ্রেণির বার্ষিক পরীক্ষায় প্রথম স্থান পেয়ে উত্তীর্ণ হয়। স্কুলের শিক্ষকদের সঠিক দিক-নির্দেশনায় মনোযোগী হয়ে লেখা পড়া করায় আজ মেধাবৃত্তিতে নরসিংদী জেলার প্রথম স্থান অর্জণ করেছে।
মা খালেদা পারভিন বলেন, প্রত্যেক সন্তানের সাফল্যে যে কোন মা’ ই আনন্দিত হয়। ঠিক তেমনি আমি নিজেও আমার সন্তানের সাফল্যে গর্বিত। আমার মেয়ে একজন ভাল শিক্ষার্থী হওয়ার পাশাপাশি একজন ভাল মানুষ হিসেবেও সমাজে প্রতিষ্ঠিত হোক এই কামনা করি।
জানা গেছে, কেএস মেমোরিয়াল ফাউন্ডেশন প্রতিবছর মেধা বৃত্তি পরীক্ষায় আয়োজন করে। এ পরীক্ষায় নরসিংদী জেলার শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। পরীক্ষা শেষে ভাল ফলাফল অর্জনকারী শিক্ষার্থীদের মাঝে মেধা বৃত্তি প্রদান ও তাদের মধ্য থেকে জেলার প্রথম স্থান অর্জনকারী শিক্ষার্থী নির্বাচন করা হয়।
নরসিংদী প্রতিবেদক
image_pdfimage_print