সেলফির জন্য ঝুঁকিপূর্ণ কাজ এখন আর নতুন কিছু নয়। অনেকক্ষেত্রেই দেখা যায় ইনস্টাগ্রাম, ফেসবুকে লাইক-শেয়ারের লোভে কান্ডজ্ঞান হারিয়ে নিজের জীবন বিপন্ন করে সেলফি তুলতে যান কেউ কেউ। এমনই ঘটনা ঘটল মধ্যপ্রদেশের পেঞ্চ নদীতে।

লঘু হয়েছে লকডাউন। অনেকদিন বাড়িতে বসে থেকে একঘেয়ে লাগায় নদীর ধারে বনভোজনের পরিকল্পনা করেন ছয় কলেজছাত্রী তরুণী। পরিকল্পনামাফিক নদীর ধারে বনভোজন করতে যান তাঁরা। আর সেই সময়েই ক্ষরস্রোতা নদীর মাঝে একটি পাথরে দাঁড়িয়ে একসঙ্গে সেলফি নেওয়ার ভাবনা মাথায় আসে দুই কলেজছাত্রীর।

যেমন ভাবা তেমন কাজ, দুজনেই চলে যান পাথরের উপর। কিন্তু সামান্য পরেই হঠাত্ জলের স্রোত বাড়তে শুরু করে নদীর। অল্প সময়েই ফুলে-ফেঁপে ওঠে। পাথর থেকে নামার তাই সাহস পাননি তরুণীরা। চেঁচিয়ে সাহায্য চান নদীর পাড়ে থাকা ৪ বন্ধুর কাছে। তাঁরাই পুলিশকর্মীদের খবর দেন।

খবর পেয়ে সঙ্গে সঙ্গে ছুটে আসেন পুলিশকর্মীরা। উদ্ধারকার্যে নামেন ১২ জন পুলিশকর্মীদের একটি দল। সাহায্যে এগিয়ে আসেন স্থানীয়রাও। তাঁদেরই তৎপরতায় উদ্ধার করা হয় দুই ছাত্রীদের।

তাঁদের উদ্ধার করায় পুলিশকর্মীদের ধন্যবাদ জানিয়েছেন দুই ছাত্রী। সেলফির জন্য এমন ঝুঁকি নেওয়াটা ঠিক হয়নি বলেও মনে করছেন তাঁরা।

 

 

 

 

 

 

 

 

জি নিউজ

প্রতিবেদনটি জনস্বার্থে প্রকাশ করা হলো

image_pdfimage_print