জেলায় আজ টিসিবি’র ৪৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি কার্যক্রম শুরু হয়েছে। সকাল ১০ টায় জেলা প্রশাসক কার্যালয়ের সামনে খোলা বাজারে পেঁয়াজ বিক্রি শুরু হয়। একজন ক্রেতা সর্বোচ্চ ১ কেজি করে পেঁয়াজ ক্রয় করতে পারবেন। সকাল থেকেই লাইনে দাঁড়িয়ে পেঁয়াজ ক্রয় করতে দেখা গেছে। স্বল্প মূল্যে পেঁয়াজ কিনতে পেরে সন্তুষ্টি প্রকাশ করেছে ক্রেতারা।
ভোলার জেলা প্রশাসক মো: মাসুদ আলম ছিদ্দিক বাসস’কে বলেন, সরকার পেঁয়াজের মূল্য নিয়ন্ত্রণ করার জন্য সারা দেশে টিসিবি’র মাধ্যমে পেঁয়াজ বিক্রির উদ্যেগ নেয়। যার ফলে ভোলায় আজ থেকে বিক্রি শুরু হয়েছে। আজকে একটি স্পটে বিক্রি চল্লেও আগামীকাল শহরের ওবায়দুল হক কলেজের সামনে আরো একটি স্পটে বিক্রি কার্যক্রম শুরু হবে। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পোঁয়জ বিক্রি চলবে।
তিনি আরো বলেন, প্রাথমিকভাবে দুটি স্পটে ১টন করে মোট ২ টন পেঁয়াজ প্রতিদিন বিক্রি হবে। পর্যায়ক্রমে চাহিদার উপর ভিত্তি করে পরিমান আরো বৃদ্ধি পাবে। বাজারে পেঁয়াজের মূল্য সহনসীল করার জন্যই টিসিবি’র এ পেঁয়াজ বিক্রি। বাজার মূল্য স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ কার্যক্রম চলবে বলে জানান জেলা প্রশাসক।
টিসিবি’র ডিলার মো: শাহি সরোয়ার বলেন, পেঁয়াজ বিক্রির প্রথম দিনই ব্যাপক ক্রেতার চাপ রয়েছে। সাধারণ মানুষ লাইন দিয়ে পেঁয়াাজ নিচ্ছে।

 

 

 

 

বাসস

প্রতিবেদনটি জনস্বার্থে প্রকাশ করা হলো

image_pdfimage_print