মশা মারতে কামান দাগার কথা তো শুনেছেন। কিন্তু, বাস্তবে এমন কাউকে করতে দেখেছেন? না হেঁয়ালি নয়, এমনই অদ্ভুত কান্ড ঘটিয়ে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছেন এক ব্যক্তি। তবে কামান নয়, পোকামাকড় মারতে নিজের বাড়ির উঠোন বোম মেরে উড়িয়ে দিলেন বছর ৫০-এর এক ব্যক্তি। ব্রাজিলের বাসিন্দা সিজার স্মিট্স নামের ওই ব্যক্তি জানান, বাড়ির উঠোনে পোকামাকড়ের উত্পাতে অত্যিষ্ঠ হয়েই তিনি বোম ফাটানোর সিদ্ধান্ত নেন। কিন্তু বোমটা যে একটু বেশিই জোরে ফেটে তাঁর সাধের লন ওলটপালট হয়ে যাবে, তা তিনি ভাবতে পারেননি।

ভিডিওতে দেখা যাচ্ছে বাগানের মাঝে একটি অংশে বার বার দেশলাই জ্বালিয়ে ছুঁড়ে দিচ্ছেন ওই ব্যক্তি। সেখানেই মাটির নিচে চাপা ছিল বোমা। সেই বোমার সলতেতেই আগুন দেওয়ার চেষ্টায় ছিলেন তিনি। তবে সলতেতে আগুন ধরতেই হয় বিপত্তি। তুমুল বিস্ফোরণে উড়ে যায় উঠোনের মাটি। একটি ছোট টেবিলও উড়ে যায়। ভাগ্যক্রমে লাফ দিয়ে সরে যান ওই ব্যক্তি। টুইটারে ভাইরাল হয়েছে সেই ভিডিও।

সিজার জানান, বিস্ফোরণের জোর যে এতটা বেশি হবে তা ভাবতে পারেননি। এদিকে বোম মেরে পোকা মরানোর বদলে সারা বাড়িতে ছড়িয়ে পড়েছে। আপাতত বাগানটা নতুন করে সাজাতে ব্যস্ত তিনি। তার পর পেস্ট কন্ট্রোলের সাহায্য নেবেন বলে জানিয়েছেন সিজার।

 

 

 

 

 

 

জি নিউজ

প্রতিবেদনটি জনস্বার্থে প্রকাশ করা হলো

 

 

image_pdfimage_print