দীর্ঘ প্রতীক্ষার পর মাঠে গড়ালো টেস্ট ক্রিকেট। সাউদাম্পটনে টস জিতে সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় স্বাগতিক ইংল্যান্ড। বৃষ্টিবিঘ্নিত প্রথম দিনশেষে ইংলিশদের সংগ্রহ ১ উইকেটে ৩৫ রান।

লম্বা অপেক্ষার অবসান ঘটলো। ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের প্রথম টেস্ট দিয়ে ফিরলো আন্তর্জাতিক ক্রিকেট। সাউদাম্পটনের দর্শকহীন গ্যালারিতে ফেরার সব আয়োজন প্রস্তুতই ছিল। নতুন নিয়মের ক্রিকেটে কতোটা ধাতস্থ ক্রিকেটাররা? তা দেখার জন্যই অধীর আপেক্ষায় টিভিসেটের সামনে ছিলেন ক্রিকেটপ্রেমীরা। কিন্তু তাতে বাধা হয়ে দাঁড়ায় বেরসিক বৃষ্টি।

ইংল্যান্ডের স্থানীয় সময় সকাল থেকে বৃষ্টি ছিল সাউদাম্পটনে, তাই টসও হয়েছে লাঞ্চ বিরতির পর। অবশেষে নির্ধারিত সময়ের ৩ ঘন্টা পর মাঠে গড়ায় খেলা।

ঐতিহাসিক এই টেস্টে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় স্বাগতিক ইংল্যান্ড। নিয়মিত অধিনায়ক জো রুট ছুটিতে। স্মরণীয় এই টেস্টের টস করার দায়িত্ব পালন করেন বেন স্টোকস।

শুরুতেই হোঁচট খায় ইংল্যান্ড। স্কোরবোর্ডে কোন রান যোগ হওয়ার আগেই বিদায় নেন ওপেনার সিবলে। ক্যারিবিয়ান পেসার গ্যাব্রিয়েলের বলে বোল্ড হয়ে ফিরে যান তিনি। ম্যাচের তৃতীয় ওভারে আবারো হানা দেয় বৃষ্টি। কিছুক্ষণ বন্ধ থাকার পর মাঠে নামে দু’দল। শুরুর ধাক্কা সামাল দেন বানর্স এবং জো ডেনলি। ক্যারিবিয়ান বোলিং তোপে অনেকটা ধীরগতিতেই রান তুলতে থাকেন এই দুই ইংলিশ ব্যাটসম্যান।

প্রথম দিনশেষে বার্নস অপরাজিত আছেন ২০ রান নিয়ে। জো ডেনলি ক্রিজে আছেন ১৪ রান নিয়ে। ক্যারিবিয়দের পক্ষে একমাত্র উইকেটটি নেন শ্যানন গ্যাব্রিয়েল।

 

 

 

 

 

 

 

সময় নিউজ

প্রতিবেদনটি জনস্বার্থে প্রকাশ করা হলো

image_pdfimage_print