তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার সব সময় অসহায় মানুষের পাশে থাকে। তাদের দূর্ভোগ লাঘবে সচেষ্ঠ হয়।

আজ বৃহস্পতিবার দুপুরে নাটোরের সিংড়া উপজেলা হল রুমে দূরারোগ্য ব্যাধিতে আক্রান্ত রোগী ও তাদের পরিবারের মাঝে অনুদানের চেক বিতরণকালে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

সমাজ কল্যাণ মন্ত্রণালয় ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়ায় আক্রান্ত উপজেলার ১৯ ব্যক্তির অনুকূলে সাড়ে নয় লাখ টাকা বরাদ্দ প্রদান করে।

প্রতিমন্ত্রী পলক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর সোনার বাংলার আধুনিক রূপ ডিজিটাল বাংলাদেশ। তাঁর স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বঙ্গবন্ধু সব সময় দেশের দুখী মানুষের পাশে থাকতেন।

তার আদর্শকে ধারণ করে বর্তমান সরকার বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের জন্যে সামাজিক নিরাপত্তা বলয় তৈরী করেছে। তাদেরকে নিয়মিত ভাতা প্রদান করছে, শিক্ষা ও চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে। নিরাপত্তা বলয়ের পরিধি সরকার বাড়িয়ে যাচ্ছে,যাতে অধিক সংখ্যক মানুষ আর্থিক সুবিধা পেতে পারেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, বিগত পাঁচ মাস ধরে সরকার করোনা সংক্রমণ পরিস্থিতি মোকাবেলায় কাজ করে যাচ্ছে। কর্মহীন বিভিন্ন পেশাজীবীদের সুরক্ষা দিয়ে যাচ্ছে। বন্যার্ত মানুষও অবহেলিত নয়। তাদের জন্যে আশ্রয় কেন্দ্রের ব্যবস্থাসহ নিয়মিত খাবার সরবরাহ করছে। দেশের কোন মানুষ আজ আর বঞ্চিত নয়।

সিংড়া উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ নাসরিন বানু সভা প্রধানের দায়িত্ব পালন করেন।

 

 

 

 

 

 

বাসস

প্রতিবেদনটি জনস্বার্থে প্রকাশ করা হলো

image_pdfimage_print