জেলায় আজ সোমবার সকাল ১০টায় ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) নির্ধারিত কেজি প্রতি ৪৫ টাকা দরে পেঁয়াজ বিক্রি শুরু হয়েছে। ফেনী জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গনে টিসিবির ভ্রাম্যমাণ দোকানের (ট্রাক) উদ্বোধন করেন ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান ও ফেনী জেলা পুলিশ সুপার খোন্দকার নূরুন্নবী।
উদ্বোধনকালে জেলা প্রশাসক বলেন, পেঁয়াজের সমস্যার দূর করার জন্য টিসিবির মাধ্যমে সরকার চেষ্টা চালিয়ে যাচ্ছে। ৪৫ টাকা করে প্রচুর মানুষ পেঁয়াজ কিনছে।
পুলিশ সুপার বলেন, পেঁয়াজ বিক্রয়ে যাতে কোন রকম ঝামেলা না হয় সেজন্য পুলিশ সদস্যরা কাজ করছে।
এসময় আরও উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক পিকেএম এনামুল করিম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুমনী আক্তার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সুজন চৌধুরী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ গোলাম জাকারিয়া।
একই সময়ে শহরের ট্রাংক রোডের শহীদ মিনার প্রাঙ্গনসহ দুই স্থানে ৪৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি করেছেন টিসিবির দুই ডিলার মেসার্স বাবু ডিপার্টমেন্টাল স্টোর ও মনসুর ডিপার্টমেন্টাল স্টোর। কম দামে পেঁয়াজ কিনতে শহরের দুই স্থানে মানুষের দীর্ঘ লাইন দেখা যায়।
মনসুর ডিপার্টমেন্টাল স্টোরের মালিক হুমায়ুন কবীর ভূঞা জানান, লাইসেন্স প্রতি এক টন করে পেঁয়াজ দিয়েছে টিসিবি চট্টগ্রাম অফিস। তিনি জানান, দুই লাইসেন্সে প্রতিদিন দুই টন করে পেঁয়াজ নির্ধারিত মূল্যে বিক্রি হবে। টিসিবির এ কার্যক্রমের আওতায় ২ ও ৩ ডিসেম্বর একই স্থানে মোট চার টন পেঁয়াজ বিক্রি করা হবে বলে তিনি আরও জানান।
আজ সকালে জেলা প্রশাসক প্রাঙ্গনে টিসিবির প্রথম পেঁয়াজ ক্রেতা জাহানারা বেগম। তিনি বলেন, ‘গতকাল কিনেছি ২২০ টাকায়, আজ ৪৫। বাকী টাকা দিয়ে আমার সারাদিনের বাজার করা সম্ভব হবে’। আবদুর রাজ্জাক নামে শহীদ মিনার হতে এক ক্রেতা বলেন, পেঁয়াজের বাজার স্থিতিশীল হওয়া পর্যন্ত এ কার্যক্রম অব্যাহত রাখা দরকার।

 

 

 

 

 

বাসস

প্রতিবেদনটি জনস্বার্থে প্রকাশ করা হলো

image_pdfimage_print