রবিবার থেকে শুরু হওয়া বার্সেলোনা ক্লাবের প্রাক মৌসুম কর্মসূচীতে যোগ দেননি ক্লাবের তারকা খেলোয়াড় লিওনেল মেসি। এমনকি করোনাভাইরাস টেস্ট করাতেও যাননি তিনি।

এর ফলে বেতন কাটা হচ্ছে তার ক্লাব থেকে।

জানা যাচ্ছে, চূড়ান্ত ভবিষ্যৎ নিশ্চিত না হওয়া পর্যন্ত যতদিন না পর্যন্ত তিনি বার্সেলোনার কোনো অনুশীলনে যোগ না দেবেন ততদিন তার বেতন কাটা হতে থাকবে।

মেসির প্রতিদিনের বেতন ১ লাখ ১০ হাজার ইউরো।

যা বাংলাদেশি মুদ্রায় ১ কোটি ১১ লাখ টাকার মতো।

এত ক্ষতি স্বীকার করেও ক্লাবের কর্মসূচীতে মেসির যোগ না দেয়ার অর্থ দাঁড়ায় ক্লাব ছাড়ার সিদ্ধান্তে অনঢ় থাকছেন তিনি।

কিন্তু এখন যে পরিস্থিতি সেখানে তার বার্সেলোনা ছাড়াটা কতটা সহজ হবে এটা একটা বড় প্রশ্ন।

শুধু বার্সেলোনা নয়, লা লিগা কর্তৃপক্ষও একটি বিবৃতিতে বলেছে যে মেসি চাইলেই ফ্রি ট্রান্সফারে যেতে পারবেন না কোথাও। সেক্ষেত্রে তাকে ছাড়িয়ে নেয়ার মূল্য বা বাই আউট ক্লজ বহাল থাকবে।

মেসির বাই আউট ক্লজ ৭০০ মিলিয়ন ইউরো।

কিন্তু মেসিকে পেতে আগ্রহী ক্লাব ম্যানচেস্টার সিটি এখনো বার্সেলোনার সিদ্ধান্তের অপেক্ষা করছে।

বাজারে নানা ধরণের গুজবই আছে, তবে সেসব গুজবের মধ্যেও সবচেয়ে বেশি শক্ত অবস্থানে আছে ম্যানচেস্টার সিটিই।

ইতালিয়ান সাংবাদিক টানস্রেডি পালমেরি টুইট করেছেন, মেসিকে নিয়ে ৪৫০ মিলিয়ন পাউন্ডের পরিকল্পনা হাতে নিয়েছে ম্যানচেস্টার সিটি।

এই পরিকল্পনার অধীনে মোট পাঁচ বছরের চুক্তির তিন বছরের পরে মেসি ম্যানচেস্টার সিটির মালিকের আরেক ক্লাব নিউ ইয়র্ক সিটিতেও দুই বছর কাটাবেন।

তার দেয়া তথ্য অনুযায়ী, বার্সেলোনার প্রেসিডেন্ট জোসেপ বার্তেমো এবং মেসির বাবা বুধবার দেখা করবেন।

মেসির এখন বয়স ৩৩ এবং সামনে মেসি কয় বছর পুরোদমে ফুটবল খেলতে পারবেন, তাতে মেসির খেলোয়াড়ি ভূমিকার সাথে ‘লিওনেল মেসি’ ব্র্যান্ডও আমলে নেবে তাকে পেতে চাওয়া ক্লাবগুলো।

এখনো বার্সেলোনা ও আর্জেন্টিনার এই ফরোয়ার্ডের মধ্যে চলছে বাই আউট ক্লজ নিয়ে টানাপোড়েন, বাই আউট ক্লজ বলছে পাউন্ডের হিসেবে মেসিকে বার্সেলোনা থেকে ছাড়িয়ে নিতে প্রয়োজন হবে ৬২৪ মিলিয়ন।

কিন্তু মেসি চাচ্ছেন ফ্রি ট্রান্সফার, বার্সেলোনার সাথে মেসির চুক্তির একটি অংশে এই বার্তা ছিল যে ১০ই জুনের মধ্যে যদি মেসি ক্লাব ছাড়তে চান সেক্ষেত্রে এটি ফ্রি ট্রান্সফার করা হবে।

২০১৭ সালে এই চুক্তি করা হয়। কিন্তু আগের হিসেব অনুযায়ী ১০ই জুনের মধ্যে মৌসুম শেষ হয়ে যাওয়ার কথা, করোনাভাইরাস সেটি হতে দেয়নি।

ওদিকে বার্সেলোনা নিজেদের দল সাজানোর কাজ শুরু করে দিয়েছে, অলিম্পিক লিওতে ডাক পেয়েছেন মেমফিস ডিপে। সুয়ারেজের সাথে সম্ভবত চুক্তি ছিন্ন করবে বার্সেলোনা।

 

 

 

 

 

 

 

বিবিসি

প্রতিবেদনটি জনস্বার্থে প্রকাশ করা হলো

image_pdfimage_print