শরীর বড়ই বিচিত্র! কারোর শরীরের ওপরের অংশ হয়ত খুব একটা মোটা নয়। কিন্তু তার শরীরের নিচের অংশ অর্থাৎ উরু তুলনায় অনেক বেশি মোটা হয়। যার ফলে কোনও ওয়েস্টার্ন ড্রেস অথবা জিনস পরতে গেলে ফিটিংসের সমস্যার সম্মুখীন হতে হয় অনেকেই। ফলে জিমে গিয়ে অথবা বাড়িতে বসে ডায়েট করলেও কোনও ভাবেই কমে না উরু। উরু কমাতে গিয়ে রীতিমত কালঘাম ছুটে যায় সকলের। কিন্তু জিমে না গিয়েও ঘরোয়া উপায়ে উরু কমানোর উপায়ে দেখে নিন এক ঝলকে…

১. সকালে ঘুম থেকে উঠে রাস্তাতে হাঁটুন অথবা দৌড়ান অথবা সাইকেল চালাতে পারেন। যার ফলে আপনার পায়ের কাজ অনেক বেশি হবে। পায়ের ওপর চাপ পরলেই আস্তে আস্তে কমতে থাকবে উরু।

২. কাজের থেকে অবসর পেলেই হেঁটে নিন। যখনই সময় পাবেন একটু করে হেঁটে নিতে পারেন। এছাড়া হাতে সময় থাকলে রিক্সা অথবা অটোতে করে না গিয়ে হেঁটে গন্তব্যে পৌঁছে যান। এতেও আপনার উরুর মেদ ঝড়ার সঙ্গে সঙ্গে ভালো থাকবে আপনার হার্টও।

৩. জোড়ে না দৌড়ে ধীরে ধীরে দৌড়ান বেশিক্ষণ ধরে দৌড়ান। যার ফলে মেদ ভালো ভাবে ঝড়বে। কিন্তু জোড়ে দৌড়ালে দম খুব তাড়াতাড়ি শেষ হয়ে যাবে এর ফলে ঠিক ঠাকভাবে মেদ ঝড়তে পারবে না।

৪. খুব বেশি করে জল খান। জল খাওয়ার ফলে শরীরের অতিরিক্ত টক্সিন বেরিয়ে যায়। যার ফলে মেদ জমতে পারে না। তবে কোল্ড ড্রিংস বা সোডা কখনওই খাবেন না।

৫. হেলদি খাবার খান। যেমন তাজা ফল। যে ঋতুতে যে ফল হয় সেই ফল খান। টক দই এবং লো ফ্যাট চিজ খেতেই পারেন।

image_pdfimage_print