একদিকে করোনা মহামারী অন্যদিকে বন্যার ছোবল। এরই মধ্যে যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে সারা দেশে পালিত হচ্ছে পবিত্র ঈদুল আজহা। সবার মত ঈদ উৎসবে মেতেছেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। সামাজিক যোগাযোগ মাধ্যমে তারা ঈদের আনন্দ ভাগাভাগি করে নিচ্ছেন ভক্তদের সঙ্গে।

পবিত্র ঈদুল আজহায় নিজ নিজ এলাকায় নামাজ আদায় করেছেন সাবেক অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবর আলী।

সামাজিক যোগাযোগ মাধ্যমে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মুশফিক, তাসকিন, মুস্তাফিজ ও জাহানারা।

নিজের ফেসবুক পেজে ঈদের নামাজের পোশাক পরিহিত ছবি পোস্ট করে বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক এবং ব্যাটসম্যান মুশফিকুর রহিম লিখেছেন, ‘আসসালামু আলাইকুম। নিশ্চয়ই দয়াময় আল্লাহ আমাদের সমস্ত ভালো কাজের সঙ্গে কোরবানিগুলোকেও কবুল করে নেবেন এবং দুনিয়া ও আখিরাতে আমাদেরকে এর উত্তম প্রতিদান দান করবেন। এমআর১৫।’

নিজের ফেসবুক পেজে ভক্তদের শুভেচ্ছা জানিয়েছেন টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদও। তিনি বলেন, ‘আসসালামু আলাইকুম। সবাইকে ঈদ মোবারক। তাকাব্বাল্লাহু মিন্না ওয়া মিনকুম।’

এদিকে, অধিনায়ক হিসেবে প্রথমবারের মত নিজের এলাকায় পরিবারের সদস্য ও বন্ধুদের সঙ্গে রংপুরে ঈদের নামাজ আদায় করেছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবর আলী। হাজারো মানুষের সঙ্গে হাত তুলে দেশবাসীর মঙ্গল কামনা করেন তিনি।

আত্মতুষ্টি নয় বরং আত্মত্যাগের বোধ মানুষের মাঝে জাগাতে আবার এসেছে ঈদ। দেশবাসীকে ত্যাগের মহিমা ধারণ করে ঈদ পালনের বার্তা দিয়েছেন ক্রিকেটাররা।

 

 

 

 

 

 

 

 

 

সময় নিউজ

প্রতিবেদনটি জনস্বার্থে প্রকাশ করা হলো

image_pdfimage_print