দাবানলে ঝাঁপিয়ে পড়ে খরগোশের প্রাণ বাঁচালেন যুবক

bcvbcvদাবানলে পুড়ছে দক্ষিণ ক্যালিফর্নিয়া। মাইলের পর মাইল এলাকা জুড়ে শুধুই আগুনের লেলিহান শিখা। আগুনের গ্রাসে দেড় লাখ হেক্টরেরও বেশি জমি। হাজারের বেশি মানুষকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে অন্যত্র। ৫০ হাজারেরও বেশি দমকর্মী কর্মী আগুন নিয়ন্ত্রণে আনতে যুদ্ধকালীন তত্পরতায় কাজ করছেন। বিমান থেকে ছড়ানো হচ্ছে ফোম। কিন্তু কোনওভাবেই আগুন নিয়ন্ত্রণে আসার কোনও লক্ষণ নেই। বরং সান্তা আনা উইন্ডসের দাপটে তা ছড়িয়ে পড়ছে হু হু করে। এহেন অগ্নিকুণ্ডে পরিণত হওয়া দক্ষিণ ক্যালোফর্নিয়ায় ধরা পড়ল মানবিকতার এক অনন্য ছবি।

নিজের প্রাণের তোয়াক্কা না-করে খরগোশকে বাঁচাতে আগুনে ঝাঁপিয়ে পড়লেন এক যুবক। ভিডিওতে ধরা পড়ল সেই ছবি। ভাইরাল ওই ভিডিওয় দেখা যাচ্ছে, একটা ছোট্ট খরগোশ একছুটে রাস্তা পেরিয়ে হাইওয়ের ধারে জ্বলন্ত ঝোপঝাড়ের মধ্যে ঢুকে পড়ে। ভেঞ্চুরা কাউন্টি হাইওয়ের ধারে দাঁড়িয়ে ছিলেন ওই যুবক। বিষয়টি তাঁর চোখ এড়ায়নি। এরপরই তিনি ওই খরগোশটিকে বাঁচানোর জন্য পাগল হয়ে ওঠেন। হাইওয়ের ধারে দাঁড়িয়ে যুবকটিকে মাথায় হাত দিয়ে আক্ষেপ করতে দেখা যায়। তারপরই কোনওরকম বিপদের তোয়াক্কা না করে জ্বলন্ত ঝোপের মধ্যে ঝাপ দিয়ে খরগোশটিকে উদ্ধার করেন ওই যুবক। ভিডিওতেই স্পষ্ট যুবকটির গায়ে কোনও অগ্নিরোধী পোশাক ছিল না।

সামান্য একটা কমলা রঙের জামা ও বারমুডা পরা ছিল সে।ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই ভাইরাল হয়েছে। যুবকটির সাহসিকতাকে সাধুবাদ জানিয়েছেন সবাই। প্রাণ হাতে করে একটা অবলা প্রাণীকে বাঁচিয়ে এই যুবক যে মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত তৈরি করেছেন, তাকে সেলাম করছেন নেটিজেনরা।  জি নিউজ ইন্ডিয়া

উক্ত প্রতিবেদনটি জনস্বার্থে প্রকাশ করা হলো