চাকরি হারানোর শঙ্কায় দিন গুনছেন বার্সেলোনা কোচ ভালভার্দে। তারপরও শীষ্যদের নিয়ে চালিয়ে যাচ্ছেন অনুশীলন। এ মুহূর্তে কোচ হিসেবে যোগ দিত পারছেন না জাভি। তাই তার পরিবর্তে খণ্ডকালীন কোচ খুঁজছে বার্সা। এদিকে, স্প্যানিশ সুপার কাপের শিরোপা জয়ের পর শীষ্যদের নিয়ে জয়উৎসব করেছেন রিয়াল মাদ্রিদ কোচ জিদান।

অনুশীলনে বড় বিষণ্ণ ভালভার্দে। পায়ের তলায় মাটি নেই। সুতোর ওপর ঝুলছে চাকরি। যে কোন সময় বন্ধ হয়ে যাবে বার্সেলোনার দরজা। তারপরও শীষ্যদের নিয়ে প্রস্তুতি নিচ্ছেন লিগের বাকি পথটা ভালভাবে পার করতে শীষ্যদের দিচ্ছেন দীক্ষা।

কপাল পোড়ে মূলত স্প্যানিশ সুপারে কাপের সেমিফাইনালে অ্যাতলেটিকো মাদ্রিদের কাছে হেরে বার্সেলোনার বিদায়ের পর। গণমাধ্যম সহ চারদিকের খবর কাতালানদের সাবেক তারকা জাভি হারনানদেজকেই পরবর্তী কোচ হিসেবে নিয়োগ দিচ্ছে বার্সা।

ভালভার্দের অধীনে ব্যাক টু ব্যাক লা লিগা শিরোপা জিতেছে বার্সেলোনা। কিন্তু সম্প্রতি ক্লাব কর্তারা দলে তার কোচিং স্টাইলে খুব একটা সন্তুষ্ট নয়। লিগে ১৯ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকলেও, কাতালানদের খেলায় সন্তুষ্ট নয় ক্লাব কর্তারা।

তাইতো ভালভার্দেকে সরিয়ে দেয়া কথা ভাবা হচ্ছে। কিন্তু এ মুহূর্তে আল সাদের কোচের দায়িত্ব ছেড়ে আসতে চাচ্ছেন না জাভি। তাই স্বল্প সময়ের জন্য কাউকে নিয়োগ দিতে চায় বার্সেলোনা।

নিয়তির কি নিষ্ঠুর পরিহাস। বার্সেলোনা কোচ যখন নিজের চাকরি হারানোর অপেক্ষায় দিন গুনছেন, তখন চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ উৎসব করছে স্প্যানিশ সুপার কাপ জয়ের। সৌদি আরব জয়ের পর, ড্রেসিং রুমে নেচে গেমে শিরোপা উৎসব করেছে মাদ্রিদিস্তানরা। এ জয়ের আত্মবিশ্বাস লিগের যাত্রা পথেও ধরে রাখতে চায় রিয়াল।

এখনও ইপিএলের শিরোপা জয়ের সুযোগ রয়েছে লিভারপুলের। এমনটাই মনে করেন ক্লাবটির সাবেক অধিনায়ক ভিনসেন্ট কোম্পানি।লন্ডনে ফুটবল রাইটার্স অ্যাসোসিয়েশনের দেয়া লাইফ টাইম অ্যাচিভমেন্ট অনুষ্ঠানে এ কথা বলেন কোম্পানি।

তিনি বলেন, দেখুন ইপিএলে ২১ ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিভারপুল। সিটির সংগ্রহ ৪৭ পয়েন্ট। এখনও সুযোগ রয়েছে। আমি মনে করি এরজন্য বাকি ম্যাচগুলোতে ফুটবলারদের সেরাটা দিতে হবে। তবে, আসতে পারে শিরোপা।

সিটিজেনদের হয়ে ১১ বছর খেলেছেন কোম্পানি। এ সময় ম্যানচেস্টার সিটি চারবার ইপিএল, চারটি লিগ কাপ ও দুবার এফ এ কাপের শিরোপা ঘরে তোলে। এই গ্রীস্মে ম্যানচেস্টার সিটি ছেড়ে তার শৈশবের ক্লাব বেলজিয়ামের আন্ডারলেখটে যোগ দেন কোম্পানি।

 

 

 

সময় নিউজ

প্রতিবেদনটি জনস্বার্থে প্রকাশ করা হলো

image_pdfimage_print