দেশের ভিডিও গেমপ্রেমীরা PUBG খেলা থেকে এমনিতেই বঞ্চিত। আর এবার তাঁদের জন্য আরও বড় দুঃসংবাদ। আগামী ২৯ এপ্রিল বিশ্বজুড়ে বন্ধ হবে PUBG (Player Unknown’s Battlegrounds) লাইট। গেমটির ডেভেলপার ক্রাফ্টন নিজেদের অফিশিয়াল ওয়েবসাইটেই এখবর জানিয়েছে।

ডেভেলপারদের তরফে বলা হয়েছে, “PUBG লাইটের অসংখ্য ফ্যান। এই গেমের প্রতি তাঁদের ভালবাসা আর সমর্থনের জন্য আমরা তাঁদের কাছে সত্যিই কৃতজ্ঞ। করোনা অতিমারী পরিস্থিতিতে এই জনপ্রিয় খেলার মাধ্যমেই ভিডিও গেমপ্রেমীদের আমরা বাড়িতে রাখতে অনেকটাই সফল হয়েছিলাম। কিন্তু দুর্ভাগ্যবশত আমরা এই পরিষেবা বন্ধ করার কঠিন সিদ্ধান্তটা নিয়ে ফেলেছি। আমাদের সফর এখানেই শেষ। এপ্রিলের ২৯ তারিখ অফিশিয়ালি বন্ধ হয়ে যাবে PUBG লাইট।” তবে গেমটি বিদায় নিলেও পরবর্তী নোটিস আসার আগে পর্যন্ত PUBG লাইটের ফেসবুক পেজটি অ্যাকটিভ থাকবে।

জনপ্রিয় এই গেমটি বন্ধ করার জন্য ফ্যানদের কাছে ক্ষমাও চেয়ে নিয়েছে গেম প্রস্তুতকারী কোম্পানিটি। তাদের কথায়, “অত্যন্ত দুঃখের সঙ্গেই এই সিদ্ধান্তের কথা জানিয়ে আমরা ক্ষমা চেয়ে নিচ্ছি। তবে আশা করি, আপনাদের অনেক আনন্দ দিয়েছি। আগামিদিনে আমাদের অন্য সৃষ্টির দিকে নজর রাখবেন।”

চিনের সঙ্গে ভারতের সম্পর্ক তলানিতে গিয়ে ঠেকলে দেশের বাজারে PUBG মোবাইল ও PUBG লাইটের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়। ২০১৯ সালের শেষ দিকে আত্মপ্রকাশ ঘটেছিল PUBG লাইটের। অ্যান্ড্রয়েড মোবাইল ইউজারদের কাছে যা দারুণ জনপ্রিয় হয়ে ওঠে। ডেডিকেটেড গ্রাফিক্স কার্ড ছাড়াও PC-তে খেলা যায় এই গেম। এরপর PUBG কর্পোরেশন ও PUBG লাইট টেনসেন্টের সঙ্গে সম্পর্ক ছিন্ন করে। ভারত সরকারের সঙ্গে হাত মিলিয়েই বিষয়টি সমাধানের চেষ্টা করা হচ্ছে।

 

 

 

 

 

সংবাদ প্রতিদিন

প্রতিবেদনটি জনস্বার্থে প্রকাশ করা হলো

image_pdfimage_print