বর্ষায় চতুর্দিক জল থৈ থৈ অবস্থা। চাষের জমিও বর্ষার জলে ভরে উঠেছে। আর ওই জলে লাফালাফি করে বেড়াচ্ছে উজ্জ্বল হলুদ রঙের ব্যাঙের দল! এমনই একটি ভিডিয়ো এখন রীতিমতো ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

ভিডিওটি হঠাৎ দেখলে মনে হতেই পারে, এটা কোনও অ্যাপের কারসাজি। ভিডিয়োয় বেশ কিছু কণ্ঠস্বর শোনা যাচ্ছে, সেগুলি শুনে ভিডিওটি ভারতেরই কোনও এলাকায় তোলা হয়েছে বলে মনে হয়। কিন্তু হলুদ রঙের ব্যাঙ আবার হয় নাকি!

 

এই ভিডিওটি টুইটারে পোস্ট করেছেন এক ভারতীয় বন বিভাগের আধিকারিক পরভীন কাসওয়ান। এই ভিডিও পোস্ট করে তিনি জানিয়েছেন, চাষের জমির জমা জলে লাফিয়ে বেড়ানো উজ্জ্বল হলুদ রঙের ব্যাঙ এ দেশেই পাওয়া যায়। এগুলিকে বুলফ্রগ (Bullfrogs) বলা হয়। এগুলি একধরনের ভারতীয় সোনাব্যাঙ। বছরের অন্য সময়ে এদের শরীরের রং অন্যরকম থাকলেও বর্ষায় সঙ্গিনীকে আকর্ষিত করতেই এরা নিজের শরীরের রং বদলায়।

এই দৃশ্য ধরা পড়েছে মধ্যপ্রদেশে নরসিংহপুর (Narsighpur) এলাকায়। ১৩ জুলাই ভিডিওটি পোস্ট করেন পরভীন কাসওয়ান। তার পর থেকে এখনও পর্যন্ত ১ লক্ষ ৯৯ হাজারের বেশি মানুষ দেখেছেন ভিডিওটি। ভিডিওটি শেয়ারও করেছেন অনেকেই। নেট দুনিয়ায় এখন জোর চর্চা চলছে এই হলুদ সোনা ব্যাঙগুলিকে নিয়ে।

 

 

 

 

 

 

 

 

 

জি নিউজ

প্রতিবেদনটি জনস্বার্থে প্রকাশ করা হলো

image_pdfimage_print