অবশেষে ফাইনালে মাশরাফি

vcxvxআলোচিত দ্বিতীয় কোয়ালিফায়ারে ব্যাটে-বলে দারুণ পারফর্ম করে ফাইনালে জায়গা করে নিলো রংপুর রাইডার্স। কুমিল্লাকে ৩৬ রানে হারিয়েছে মাশরাফির দল। আগে ব্যাট করে জনসন চার্লস ও ব্র্যান্ডন ম্যাককালামের তাণ্ডবে ৩ উইকেটে ১৯২ রানের বড় সংগ্রহ পায় রংপুর। জবাবে ১৫৬ রানে অলআউট হয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। অনবদ্য সেঞ্চুরির জন্য ম্যাচ সেরা হয়েছেন জনসন চার্লস।

বৃষ্টির কারণে গতকাল যেখানে ম্যাচ বন্ধ হয়, আজ খেলা শুরু হয় সেখান থেকেই। শুরুতে কিছুটা ধীরলয়ে খেললেও, আগ্রাসী হয়ে উঠতে বেশী সময় নেন নি ম্যাককালাম ও চার্লস। শেরে বাংলা স্টেডিয়ামের চারপাশে চার-ছক্কার ফোয়ারা ছোটান এই দু’জন। বিপিএল ইতিহাসে দ্বিতীয় উইকেটে সর্বোচ্চ ১৫১ রানের জুটি গড়েন তারা। ম্যাককালাম ৭৮ রানে ফিরে গেলেও, ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির দেখা পান চার্লস। তার ১০৩ রানের ইনিংস, রংপুরকে এনে দেয় ১৯২ রানের পুঁজি।

জবাবে ব্যাট করতে নেমে কুমিল্লাকেও উড়ন্ত সূচনা এনে দেন তামিম ও লিটন। অধিনায়ক তামিম করেন ৩৬ রান। ইমরুল শূন্য ও ১০ রান করে শোয়েব মালিক আউট হলে, কিছুটা চাপে পড়ে কুমিল্লা। লিটন বড় স্কোরের ইঙ্গিত দিয়েও শেষ পর্যন্ত উদানার বলে আউট হন ৩৯ রানে। বাটলারকে নিয়ে কিছু সময় লড়েছে স্যামুয়েলস। কিন্তু শেষ পর্যন্ত আর পারেন নি। কুমিল্লা অল আউট হয় ১৫৬ রানে।  জি নিউজ ইন্ডিয়া

উক্ত প্রতিবেদনটি জনস্বার্থে প্রকাশ করা হলো